বাঙলা কলেজ চলচ্চিত্র ও আলোকচিত্র সংসদের নতুন কমিটি

“নতুন চোখে নতুন ছন্দে বাঙলা কলেজ ” এই প্রতিপাদ্য সামনে রেখে বাঙলা কলেজ চলচ্চিত্র ও আলোকচিত্র সংসদের নতুন কার্যকরি পরিষদ ঘোষণা। কার্যকরি পরিষদে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর সামছুন নাহার বকুল এবং সাধারণ সম্পাদক ইংরেজি বিভাগের শিক্ষার্থী কাবুল মল্লিক বাবু।

বুধবার (৬ এপ্রিল) কলেজ অধ্যক্ষ প্রফেসর ফেরদৌসী খান এবং উপাধ্যক্ষ প্রফেসর জাহাঙ্গীর হোসেনের যৌথ স্বাক্ষরে নতুন কার্যকরি পরিষদ ঘোষণা করা হয়।

নবগঠিত কার্যকরি পরিষদের অন্যান্য সদস্যরা হলেন মাহিদুল ইসলাম মুহিত (যুগ্ন সাধারণ সম্পাদক), মো: আশরাফুল ইসলাম রাব্বি (সাংগঠনিক সম্পাদক), গাজী মোমেনুর (প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক), মজিবুর রহমান মিঠু (স্ট্রিমিং কো-অর্ডিনেটর), ইসবাব ইমতিয়াজ (চিপ ফটোগ্রাফার), মামুন হৃদয় (ভিডিওগ্রাফিক কো-অর্ডিনেটর), মো: তানজিল আহমেদ (ফটোগ্রাফি কো-অর্ডিনেটর), আহমদ ইমতিয়াজ- (ফটোগ্রাফি কো-অর্ডিনেটর), তাফসির উদ্দিন (ইডিটিং কো-অর্ডিনেটর), আরবী সিদ্দিকা (কালচারাল কো-অর্ডিনেটর), ফাতিমাতুজ জোহরা এনি (ডেকোরেশন কো-অর্ডিনেটর) এবং নির্বাহী সদস্য মো: আবির হোসেন, আখতারুজ্জামান শুভ, মাহিবুল ইসলাম ফাহিম।

এছাড়া প্রকাশিত কমিটিতে উপদেষ্টা প্যানেলে রয়েছেন প্রফেসর মিটুল চৌধুরী (শিক্ষক সম্পাদক ও বিভাগীয় প্রধান অর্থনীতি বিভাগ), প্রফেসর এস এম আমিরুল ইসলাম (বিভাগীয় প্রধান, রাষ্ট্রবিজ্ঞান বিভাগ), প্রফেসর সাবরিনা ইশরাত (বিভাগীয় প্রধান, ইংরেজি বিভাগ), প্রফেসর এস এম মাহবুবুল ইসলাম (বিভাগীয় প্রধান, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগ), হাসিনা খাতুন (সহযোগী অধ্যাপক, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ), খন্দকার মোহাম্মদ রেদোয়ানুর রহমান (সহযোগী অধ্যাপক, ইংরেজি বিভাগ), মুশফিকুর রহমান (সহকারী অধ্যাপক, উদ্ভিদবিজ্ঞান বিভাগ), সালমা জাহান রুপালি (সহকারী অধ্যাপক, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ), আওলাদ হোসেন (প্রভাষক, পদার্থবিজ্ঞান বিভাগ)।

উল্লেখ্য, বাঙলা কলেজ চলচ্চিত্র ও আলোকচিত্র সংসদ ২০২০ সাল থেকে ক্যাম্পাসে তাদের কার্যক্রম পরিচালনা করে আসছে। নানা জটিলতায় এতোদিন পূর্নাঙ্গ কমিটি গঠন না হলেও কলেজের আগ্রহী শিক্ষার্থীদের একটি দল সংগঠনের কার্যক্রম সামনে এগিয়ে নিয়ে আসছে।