এম জহিরুল আলমের ওপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা

নিজস্ব প্রতিবেদক: আতিকুর রাহিম

 চট্টগ্রাম বন গবেষণা ইন্সটিটিউটের সিনিয়র রিসার্চ কর্মকর্তা এম জহিরুল আলমের ওপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়েছে ভোলার উন্নয়নে নিবেদিত ভোলা ডেভেলপমেন্ট ফোরাম (বিডিএফ), ভোলা ডেভেলপমেন্ট ফাউন্ডেশন ইন্টারন্যাশনাল (বিডিএফআই), বরিশাল বিভাগীয় সমিতি, চট্টগ্রাম সহ বিভিন্ন সামাজিক সংগঠন এবং ভোলাবাসী।

গতকাল ১৬ মার্চ রাতে ৮.১০ মিনিটে এশার নামাজে যাওয়ার পথে একদল দূর্বৃত্তের হাতে তিনি হামলার স্বীকার হন। পরবর্তীতে তিনি হাসপাতালে চিকিৎসা নেন এবং থানায় অভিযোগ দাখিল করেন।

জানা যায়, সম্প্রতি বাংলাদেশ বন গবেষনা ইনস্টিটিউট এর কর্মচারী নিয়োগ পরীক্ষায় অনুষ্ঠিত হয়। উক্ত ইনস্টিটিউট এর ৪র্থ শ্রেনীর কর্মচারী জনৈক মুছার ছেলে তৌহিদ অংশগ্রহণ করে লিখিত পরীক্ষায় অকৃতকার্য হয়, যার ফলে নিয়োগ বোর্ডের সদস্য সচিব বিভাগীয় কর্মকর্তা ( প্রশাসন) ড. মাহাবুবর রহমানের কক্ষে প্রবেশ করে ৪র্থ শ্রেনীর কর্মচারী মুছা নানাবিদ হুমকি প্রদান করেন। এর প্রতিবাদে জনাব এম জহিরুল আলম (সিনিয়র রির্চাস অফিসার ) বন গবেষনা ইনস্টিটিউট সহ সকল কর্মকর্তা সরব তীব্র প্রতিবাদ করেন। জনাব এম জহিরুল আলম (সিনিয়র রির্চাস অফিসার বন গবেষনা ইনস্টিটিউট) গতকাল ১৬-৩-২৩ রাতে এশার নামাযের উদ্দেশ্য বন গবেষনা ইনস্টিটিউট মসজিদে প্রবেশ করার সময় মুছার ছেলে তৌহিদের নেতৃত্বে কতিপয় দুবৃত্তকারীদের হাতে নৃশংস হামলার শিকার হয়ে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। বিশিষ্ট সমাজ সেবক ও ভোলার অতিপ্রিয় মানুষ, অন্যায়ের প্রতিবাদকারী এবং একজন সফল সাংগঠনিক  এম জহিরুল আলমের ওপর ঘৃন্য এই নৃশংস হামলার ঘটনায় সমগ্র ভোলাবাসী ও ভোলা ডেভলপমেন্ট ফোরাম (বিডিএফ ), ভোলা ডেভেলপমেন্ট ফাউন্ডেশন ইন্টারন্যাশনাল (বিডিএফআই), বরিশাল বিভাগীয় সমিতি, চট্টগ্রাম সহ বিভিন্ন সামাজিক সংগঠন এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করছে এবং সেই সাথে আইন শৃঙ্খলা বাহিনীকে উক্ত ঘটনার সুষ্ঠু তদন্ত করে এই হামলার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমুলক শাস্তির জোর দাবী জানিয়েছে।